যত্ন নার্সিং ইনস্টিটিউটের যাত্রা শুরু

দক্ষ ও মানসম্মত নার্স গড়ার প্রত্যয় নিয়ে বাংলাদেশ সরকারের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় অনুমোদিত এবং বাংলাদেশ নার্সিং ও মিডওয়াইফারি কাউন্সিল কর্তৃক নিবন্ধন নিয়ে গতকাল বুধবার (১ ডিসেম্বর) উদ্বোধনী অনুষ্ঠানের মধ্যমে যাত্রা শুরু করেছে যত্ন নার্সিং ইনস্টিটিউট । ৫০  আসন বিশিষ্ট  তিন বছর মেয়াদী “ডিপ্লোমা ইন নার্সিং সায়েন্স অ্যান্ড মিডওয়াইফারী কোর্সের” অনুমোদনের মধ্য দিয়ে ইনস্টিটিউটি যাত্রা শুরু করল।

নরসিংদী জেলার মনোহরদী উপজেলা হাসপাতাল রোডে ইনস্টিটিউটির অবস্থান। দক্ষ নার্সিং ও নন-নার্সিং শিক্ষক স্টাফ,তিনতলা একাডেমিক ভবন, সমৃদ্ধ লাইব্রেরি,মনোরম ছাত্রী হোস্টেল ও শিক্ষক-কর্মচারীদের থাকার জন্য আবাসিক ভবন এবং নিজস্ব দুটি হাসপাতাল রয়েছে এই ইনস্টিটিউটির।

ইনস্টিটিউটটির কর্তৃপক্ষ বলছেন, যত্ন নার্সিং ইনস্টিটিউট সবার থেকে ভিন্ন আঙ্গিকে সমসাময়িক প্রযুক্তি নির্ভর ও মনোরম পরিবেশ বেষ্টিত একটি নির্ভরযোগ্য প্রতিষ্ঠান। আদর্শ নার্স গড়ায়ই আমাদের একমাত্র অঙ্গিকার।

ইনস্টিটিউটটির সভাপ্রতি আব্দুস সামাদ মোল্লাহ বলেন, আমাদের ইনস্টিটিউটটি বিজয়ের মাসে উদ্বোধন হয়েছে। এই বিজয় যেমন বাংলাদেশের গৌরব নিয়ে এসেছিল তেমনি আমাদের এই ইনস্টিটিউট বাংলাদশের নার্সিং জগতে গৌরব নিয়ে আসবে।

কলেজের অধ্যক্ষ বলেন,বাণিজ্যিক উদ্দেশ্য নিয়ে আমরা নার্সিং ইনস্টিটিউট প্রতিষ্ঠা করিনি, দক্ষ ও মানসম্মত নার্স গড়াই আমাদের একমাত্র উদ্দেশ্য।

তিনি আরও বলেন, আমাদের নার্সিং ইনস্টিটিউটির পাঠদান ও প্রশিক্ষণের পদ্ধতি সম্পূর্ণ ভিন্ন হবে ইনশাআল্লাহ। কেননা পুথিগত শিক্ষা নয় হাতে-কলমে শিক্ষাকেই আমরা গুরুত্ব দিব। প্রতিটি বিষয়ের উপর আমাদের দক্ষ শিক্ষক রয়েছে। যারা নার্সিংয়ের পাশাপাশি কম্পিউটার শিক্ষা,ইংরেজি শিক্ষাসহ ছাত্রদের কর্ম উপযোগী করতে সেসব দক্ষতার প্রয়োজন সবই শিক্ষা দিবে।

অধ্যক্ষ আরও বলেন, সাপ্তাহে একদিন জলসা অনুষ্ঠিত হবে। যেখানে ছাত্রদের বিভিন্ন বিষয়ে প্রশিক্ষণ, সাপ্তাহিক পাঠের উপর ছাত্রদের আলোচনা,সাংকৃতিক অনুষ্ঠান,স্বাস্থ্য বিষয়ক বিতর্ক, ভাইভা প্রশিক্ষণ এবং কর্ম উপযোগী করে তোলার জন্য অন্যান্য বিষয়ের উপর প্রশিক্ষন।

Advertisements