বিপিএলে ঢাকা স্টার্সের হয়ে মাঠ মাতাবেন সৌম্য

আসন্ন বাংলাদেশ প্রিমিয়ার লিগে ( বিপিএল) ঢাকা স্টার্সের হয়ে খেলবেন জাতীয় দলের ওপেনার সৌম্য সরকার। ড্রাফটের আগেই ডিরেক্ট সাইনিংয়ের এই তারকা ব্যাটসম্যানকে দলে ভিড়িয়েছে ঢাকা ফ্র্যাঞ্চাইজি।

আগামী জানুয়ারি মাসের ২০ তারিখ থেকে মাঠে গড়ানোর কথা রয়েছে বিপিএলের অষ্টম আসর। জানুয়ারি ২৭ তারিখ অনুষ্ঠিত হবে এবারের আসরের প্লেয়ার্স ড্রাফট। আসন্ন এই আসরের জন্য ড্রাফটের আগেই সৌম্য সরকারের সাথে চুক্তি সম্পূর্ণ করেছেন ঢাকা স্টার্স।

বিপিএলের এবারের আসরে অংশ নিচ্ছে ছয়টি দল, যার চারটিই নতুন ফ্র্যাঞ্চাইজি। রুপা ও মান গ্রুপ ঢাকা ফ্র্যাঞ্চাইজি’র মালিক। তারাও এবার-ই প্রথম বিপিএলে ঢাকার মালিকানা পেয়েছেন। গণমাধ্যমকে ওপেনার সৌম্য সরকারের দলে অন্তর্ভুক্তি ও দলের নামকরণের বিষয়টি নিশ্চিত করেছেন ঢাকা স্টার্স ফ্র্যাঞ্চাইজি।

বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) বিপিএলে দল সংখ্যা কমিয়ে আনায় এবারের আসরে অংশ নিতে পারছে না একবার করে চ্যাম্পিয়ন হওয়া রংপুর ও রাজশাহী। আসন্ন বিপিএলে ঢাকা, চট্টগ্রাম, খুলনা, সিলেট ও কুমিল্লা দল অংশ নিবে৷

পুরোনো ফ্র্যাঞ্চাইজির মধ্যে আখতার গ্রুপের চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ও লোটাস গ্রুপের কুমিল্লা ভিক্টোরিয়ান্স এবারের আসরেও প্রতিনিধিত্ব করবে। এছাড়া আসরের অন্য দল গুলোর মালিকানা পেয়েছে রুপা ও মার্ন গ্রুপ ঢাকা, ফরচুন গ্রুপ বরিশাল, মাইন্ড ট্রি খুলনা, প্রগতি গ্রুপ সিলেট, আখতার গ্রুপ চট্টগ্রাম, লোটাস গ্রুপ কুমিল্লা।

Advertisements