বিএসএফ-এর গুলি চলছেই, প্রাণ হারাচ্ছেন বাংলাদেশীরা

মহান বিজয় দিবসের দিনে লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার শ্রীরামপুর গ্রামের সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে বাংলাদেশি এক তরুণ নিহত হয়েছেন।

বুধবার ভোরে ভারতের রতনপুর গ্রামে এ ঘটনা ঘটে।

নিহত ওই তরুণের নাম জাহিদুল ইসলাম (২২)। তিনি শ্রীরামপুর ইউনিয়নের মধ্য ইসলামপুর গ্রামের দুলাল হোসেনের ছেলে।
বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও স্থানীয় সূত্রে জানা যায়, শ্রীরামপুর গ্রামের সীমান্তের ৮৫২ নম্বর মেইন পিলারের ৫ নম্বর সাবপিলারের পাশে গুলি ছোড়ে বিএসএফ। এতে গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলেই মারা যান জাহিদুল ইসলাম।

এ সময় গুলিতে দুজন আহত হন। প্রাথমিকভাবে আহত দুজনের পরিচয় জানা যায়নি। বিএসএফ জাহিদুলের লাশ ময়নাতদন্তের জন্য ভারতের মেখলিগঞ্জ থানা-পুলিশের কাছে হস্তান্তর করেছে।

রংপুর ৬১ বিজিবি ব্যাটালিয়নের পাটগ্রাম শমসেরনগর কোম্পানি কমান্ডার সুবেদার আজহারুল ইসলাম বলেন, নিহতের ঘটনায় সীমান্তে বিজিবি-বিএসএফের মধ্যে পতাকা বৈঠকের আহ্বান করা হয়েছে। বৈঠকের পর এ বিষয়ে বিস্তারিত বলা যাবে।

এর আগে ১০ ডিসেম্বর ভোরে শ্রীরামপুর ইউনিয়ন সীমান্তে বিএসএফের গুলিতে আবু তালেব (৩২) নামের এক যুবক আহত হন। পরে আহত অবস্থায় তাকে উদ্ধার করে রংপুরের একটি বেসরকারি ক্লিনিকে পাঠানো হয়। চিকিৎসাধীন অবস্থায় গত শনিবার রাতে তিনি মারা যান। তার বাড়ি একই ইউনিয়নের ডাঙ্গিরপাড় গ্রামে।

Advertisements