জাতীয় ক্রিকেট দলের দায়িত্ব ছাড়ছেন গিবসন

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের পেস বোলিং কোচের দায়িত্ব ছেড়ে দিচ্ছেন ওটিস গিবসন। ওয়েস্ট ইন্ডিজের সাবেক এই পেসার পাকিস্তান সুপার লিগ (পিএসএল) এর দল মুলতান সুলতান্সের সঙ্গে যুক্ত হচ্ছেন। গিবসন নিজেই গণমাধ্যমকে এই খবর নিশ্চিত করেছেন।

২০২০ সালের ২১ জানুয়ারি বাংলাদেশ পেস বোলিং কোচ হিসেবে যোগ দেন ওটিস গিবসন। তার সঙ্গে চুক্তি ছিল দুই বছরের। চলতি মাসেই তাই শেষ হতে যাচ্ছে চুক্তি। জানা গেছে, পেসারদের উন্নতিতে দারুণ ভূমিকা রাখায় গিবসনের সঙ্গে চুক্তি নবায়ন করতে চেয়েছিল বিসিবি। কিন্তু গিবসন নিজেই আর চুক্তি নবায়ন করতে ইচ্ছুক নন।

তবে বিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা নিজামউদ্দিন চৌধুরী জানান, এই ব্যাপারে চূড়ান্ত কিছু তাদের দিক থেকে হয়নি, গিবসনের সঙ্গে আমাদের চুক্তি চলতি মাস পর্যন্ত আছে। এ ব্যাপারে এখনো চূড়ান্ত কিছু হয়নি।

গিবসন জানান, বিসিবি এরমধ্যে সবাইকে বিষয়টি জানিয়ে দেয়ার কথা।

বুধবার রাতে এক টুইটে পিএসএলের ফ্র্যাঞ্চাইজি মুলতান সুলতান্স জানায়, তাদের সহকারি ও পেস বোলিং কোচ হিসেবে যোগ দেবেন গিবসন। এরপরই আলোচনা তৈরি হয় বাংলাদেশের ক্রিকেটে।

ফলে নিউজিল্যান্ড সফরই হয়ে থাকছে গিবসনের সঙ্গে বাংলাদেশের ক্রিকেটের শেষ সিরিজ। সিরিজে দারুণ করেছেন পেস বোলাররা। মাউন্ট মাঙ্গানুইতে ইবাদত হোসেনের ঝলকে ঐতিহাসিক হয় তুলে নেয় বাংলাদেশ। এরপর আলোচনায় আসে গিবসনের অধীনে পেস বোলারদের উন্নতির কথা।

Advertisements