গাজীপুরে বকেয়া বেতনের দাবিতে শ্রমিকদের সড়ক অবরোধ

গাজীপুর মহানগরের লক্ষ্মীপুরা এলাকায় স্টাইল ক্রাফট লিমিটেড নামের পোশাক কারখানার শ্রমিকরা বকেয়া বেতনের দাবিতে বিক্ষোভ ও সড়ক অবরোধ করেছেন। এতে ঢাকা-গাজীপুর সড়কের ওই অংশে যানবাহন চলাচল বন্ধ হয়ে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়েছে।

বৃহস্পতিবার (১০ জুন) সকাল ৮টা থেকে শ্রমিকরা বিক্ষোভ শুরু করেন। গাজীপুর শিল্প পুলিশের পরিদর্শক সমীর চন্দ্র সূত্রধর ঘটনার সত‌্যতা নিশ্চিত করেছেন।

নাম প্রকাশে অনিচ্ছুক এক শ্রমিক জানান , মঙ্গলবার মালিক কারখানায় আসলেও তাদের বিগত বিভিন্ন মাসের আংশিক বকেয়া বেতন, বাৎসরিক ছুটিসহ বিভিন্ন পাওনা পরিশোধের বিষয়ে কোনো প্রতিশ্রুতি না দিয়ে চলে যান। তাই বৃহস্পতিবার সকালে শ্রমিকরা কর্মবিরতি ও সড়ক অবরোধে নামেন তারা।

পুলিশ পরিদর্শক জানান, আজ সকাল ৮টার দিকে শ্রমিকরা তাদের বকেয়া, বাৎসরিক ছুটিসহ কারখানার সামনে কর্মবিরতি ও বিক্ষোভ শুরু করে। এক পর্যায়ে সকাল সাড়ে ৯টার দিকে তারা পাশের ঢাকা-গাজীপুর সড়কে অবস্থান নিয়ে অবরোধ করে। এতে ওই পথে সকল প্রকার যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করছে। কর্তৃপক্ষের কোনো সাড়া না পেয়ে এ প্রতিবেদন লেখার সময় সকাল সাড়ে ১১টা পর্যন্ত কারখানার সামনে ও সড়কে শ্রমিকরা অবস্থান করছিল।

এরআগে গত ঈদের ছুটির আগে এপ্রিল মাসের বেতন ভাতা ও ঈদবোনাস পরিশোধের দাবিতে শ্রমিকরা আন্দোলনে নামে। তখন শ্রমিকদের আন্দোলনের মুখে ওই মাসের আংশিক শ্রমিকদের পাওনাদি পরিশোধ করা হয়।

এ ব্যাপারে কারখানা কতৃপক্ষের কারও কোনো বক্তব্য পাওয়া যায়নি।

Advertisements