কাপাসিয়া ব্লাড ফাউন্ডেশনের

গাজীপুর কাপাসিয়া উপজেলার বারিষাব ইউনিয়নের সিংগুয়া উচ্চ বিদ্যালয়ে “কাপাসিয়া ব্লাড ফাউন্ডেশনের” উদ্যোগে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে।

“করিলে রক্তদান বেঁচে যাবে আরেকটি প্রাণ” এই স্লোগানকে সামনে নিয়ে বৃহস্পতিবার (১০ জুন) সকাল ৯টা থেকে বিকাল ৪টা পর্যন্ত এ কর্মসূচি চলে।

ব্লাড ফাউন্ডেশনের সভাপতি জনাব মোবারক হোসেন বলেন, রক্তদাতা খুজে বের করে অসহায় মানুষের পাশে দাড়াতে বদ্ধপরিকর কাপাসিয়া ব্লাড ফাউন্ডেশন। ফাউন্ডেশনের সদস্যরা প্রতিদিন বিভিন্ন জায়গায় গিয়ে রক্তদান করে থাকেন। অনেকেই রক্তদিতে ইচ্ছুক রয়েছে কিন্তু নিজেদের রক্তের গ্রুপ জানে না,তাদের রক্তের গ্রুপ জেনে ডাটাবেজ তৈরী করতে আমাদের এই ক্যাম্পইন। আমরা চাই কাপাসিয়া উপজেলায় কেউ যেনো রক্তের অভাবে মারা না যায়।

ফাউন্ডেশনের সাধারন সম্পাদক হাবিব আদনান বলেন, রক্তদানে উৎসাহ বাড়াতে আমরা প্রতি ইউনিয়নে ফ্রি ব্লাড গ্রুপিং ক্যাম্পইন করার উদ্যোগে নিয়েছি। আজ আমরা এখান থেকে যাত্রা শুরু করলাম। আমরা সকলের সহযোগিতা চাই।এখানে উপস্থিত সবার প্রতি ভালোবাসা ও কৃতজ্ঞতা জানাচ্ছি।

ব্লাড ফাউন্ডেশনের প্রচার সম্পাদক রাসেবুল বলেন, আমাদের উপজেলাতে কেউ যেনো রক্তের অভাবে মারা না যায়, এই লক্ষ্যকে সামনে নিয়েই কাপাসিয়া ব্লাড ফাউন্ডেশন কাজ করে যাচ্ছে। আমরা বিশ্বাস করি, করিলে রক্তদান বেঁচে যাবে আরেকটি প্রাণ। পর্যায়ক্রমে প্রতি ইউনিয়ন ব্যাপী ফ্রি ব্লাড গ্রুপ নির্ণয় কর্মসূচি অনুষ্ঠিত হবে।

Advertisements