কাপাসিয়ায় মানবতার ঘর থেকে শিক্ষা ও পু‌ষ্টি সামগ্রী বিতরণ

গাজীপুর জেলার কাপাসিয়া উপজেলার টোকের মানবতার ঘরের উদ্যোগে ১০০ দরিদ্র শিক্ষার্থীর পরিবারের মাঝে শিক্ষা উপকরণ ও পুষ্টিকর খাবার বিতরণ করা হয়েছে।

শুক্রবার (১০ সেপ্টেম্বর) টোকের মানবতার ঘর থেকে হতদরিদ্র শিক্ষার্থী অভিভাবকদের মাঝে শিক্ষা উপকরণ ও পুষ্টি সামগ্রী দেয়া হয়।

এতে প্রধান অ‌তি‌থি হিসা‌বে উপ‌স্থিত ছিলেন গাজীপুর-৪ (কাপাসিয়া) আসনের সাংসদ বঙ্গতাজ কন‌্যা জনাব সি‌মিন হো‌সেন রি‌মি এম‌পি।

টোকের উজলী‌ দিঘীরপাড় স‌রকা‌রি প্রাথ‌মিক বিদ‌্যাল‌য়ের ১০০ হতদ‌রিদ্র শিক্ষার্থীদের অ‌ভিভাব‌কের হাতে ৩টি খাতা, ১টি কলম, ১টি স্কেল, ১টি পেন‌সিল বক্স, গু‌ড়ো দুধ, আলু, লাউ, পে‌পে, কাকরুল ও ডাল বিতরণ করা হয়।

উপহার সামগ্রী বিতরণ কালে প্রধান অতিথি মহোদয় বলেন- ‘মানুষের সেবা করতে মন লাগে। যা মমতাজের মধ্যে আছে। তিনি মানবতার ঘরের এমন উদ্যোগকে স্বাগত জানান’।

এসময় অন্যান্যদের মধ্যে উপ‌স্থিত ছি‌লেন কাপা‌সিয়া উপ‌জেলা আওয়ামীলী‌গের সভাপ‌তি সা‌বেক সংসদ সদস‌্য জনাব মুহম্মদ শহীদুল্লাহ, সাধারণ সম্পাদক জনাব মিজানুর রহমান প্রধান,অ‌ফিসার ইনচার্জ আলম চাঁদ, কাপা‌সিয়া উপ‌জেলা যুবলী‌গের সভাপ‌তি সাখাওয়াত হো‌সেন প্রধান, সাধারণ সম্পাদক রাজীব ঘোষ,কাপা‌সিয়া উপ‌জেলা ছাত্রলী‌গ সাধারণ সম্পাদক আ‌মির হামজা, টে‌াক ইউ‌নিয়ন আওয়ামীলী‌গের সভাপ‌তি জনাব এম এ জ‌লিল, সাধারণ সম্পাদক জনাব ম‌ফিজ উদ্দীন, টোক ইউ‌নিয়ন প‌রিষদ চেয়ারম‌্যান জনাব শরীফ মোঃ ওয়া‌হিদ, মানবতা ঘরের প্রতিষ্ঠাতা ও উজলী‌ দিঘীরপাড় সরকা‌রি প্রাথ‌মিক বিদ‌্যাল‌য়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মোহাম্মদ মোমতাজ উদ্দীন, টোক ইউ‌নিয়ন যুবলী‌গ সভাপ‌তি আমানউল্লাহ ভূঁইয়া আমান, সাধারণ সম্পাদক কামাল শাহ‌রিয়ার, টোক ইউ‌নিয়ন ছাত্রলী‌গ সভাপ‌তি সে‌লিম রহমান,সাধারণ সম্প‌াদক আলমগীর র‌নি সহ আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের আরও অনেকে।

আর্থিক সহ‌যোগীতা করেন পল্লী বিদ্যুতের ডিজিএম, কেরানীগঞ্জ, ঢাকা, জনাব ইঞ্জি‌নিয়ার মকবুল হো‌সেন, প্রাক্তন ছাত্র নুরুল আ‌মিন, প্রোপাইটর আ‌মিন ই‌লেক‌ট্রিক এন্ড সেনিটারি।

এ পর্যন্ত মানবতার ঘর থেকে ৩৬৫০ টি পরিবারের মাঝে খাদ্য সামগ্রী, ২২০০ জনকে করোনা সামগ্রী, শিক্ষা ও পুষ্টি সামগ্রী বিতরণ করা হয় ৯৫০ জনের কাছে, পোষাক ১০৫০ জন, চক্ষু চিকিৎসার ব্যবস্থা ১০০০ জন সাথে ৫২ জনের বিনামূল্যে ছানি অপারেশন সহ অন্যান্য আরও অনেক প্রকার সেবা প্রদান করা হয়। করোনা পরিস্থিতি শুরু হওয়ার সময়কাল থেকে ১৮ মাসে টোক, সিংহশ্রী, রায়েদ, বারিষাব এমনকি কাপাসিয়া উপজেলার চাদপুর, দুর্গাপুর ইউনিয়নেও মানবতার ঘরের সেবা পৌঁছে দেয়া হয়। যা টাকার অংকে প্রায় অর্ধ লক্ষ টাকার সমপরিমাণ সহায়তা প্রদান করা হয়েছে বলে মমতাজ উদ্দিন মাস্টার নিশ্চিত করেন।

মানবতার ঘরের কর্ণধার মমতাজ উদ্দিন ‘এমপি মহোদয়কে ধন্যবাদ জ্ঞাপন করেন এবং সকলকে মানবতার ঘরের সাথে আগের মতো থেকে সমাজের সেবায় এগিয়ে আসার অনুরোধ করেন।’

Advertisements