বারিষাব ইউনিয়ন - কাপাসিয়ায় বারিষাব ইউনিয়ন পরিষদের লাইন থেকে অবৈধভাবে পানি ব্যবহার করছে গ্রামীণ ব্যাংক - সত্য ও নিরপেক্ষ সংবাদ

গাজীপুরের কাপাসিয়া উপজেলার বারিষাব ইউনিয়ন পরিষদের পানির লাইন থেকে চেয়ারম্যানের নির্দেশে অবৈধভাবে পানি ব্যবহার করছে গ্রামীণ ব্যাংকের বারিষাব কাপাসিয়া শাখার কর্তৃপক্ষ।

পরিষদের পাইপ লাইন থেকে সংযোগ দিয়ে প্রায় এক বছর যাবৎ পানি ব্যবহার করছে। বিদ্যুতের বিল পরিশোধ করছে বারিষাব ইউনিয়ন পরিষদ কর্তৃপক্ষ। ফলে সরকারি অর্থ অপচয় হচ্ছে প্রতিনিয়ত।

বারিষাব ইউনিয়ন পরিষদের তিন নম্বর ওয়ার্ড মেম্বার সেলিম প্রধান জানান, পরিষদের লাইন দেওয়ার পর থেকেই অবৈধভাবে পাইপের মাধ্যমে সংযোগ দিয়ে পানি ব্যবহার করে আসছে গ্রামীণ ব্যাংক কর্তৃপক্ষ। এতে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সরাসরি যুক্ত রয়েছে। বিল দিচ্ছে পরিষদ কর্তৃপক্ষ, অবৈধ সুবিধা নিচ্ছে গ্রামীণ ব্যাংকের লোকজন। গ্রামীণ ব্যাংক তো গরীব প্রতিষ্ঠান নয়, বৈধভাবে পানি ব্যবহারের যোগ্যতা গ্রামীণ ব্যাংকের রয়েছে। গ্রামীণ ব্যাংক কর্তৃপক্ষ সব খরচই দিচ্ছেন।
মূলত চেয়ারম্যান এই অবৈধ সুবিধার দেওয়ার আড়ালে নিজে লাভবান হচ্ছেন। এসব কাজের জন্য তার শাস্তি হওয়া উচিত।

গ্রামীণ ব্যাংকের ওই শাখার ম্যানেজার মো. কামাল হোসেন জানান, পরিষদের লাইন থেকে যুক্ত করায় এটা সম্পূর্ণ অবৈধ। লাইনটা দ্রুত অন্যভাবে নেওয়া হবে।

এ ব্যাপারে বারিষাব ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আতাউজ্জামান বাবলু এভাবে পানি দেওয়াকে অবৈধ বলে স্বীকার করছেন। তিনি বলেন, গ্রামীণ ব্যাংকে অনেক গরীব মানুষ চাকুরী করে। আমি সেবা মনে করে পানির লাইন দিয়েছিলাম কিন্তু এটা অবৈধ। তবে সাত দিনের মধ্যে বৈধভাবে (অন্যভাবে) পানি দিবো।

এ বিষয়ে কাপাসিয়া উপজেলা চেয়ারম্যান আমানত হোসাইন খান জানান, ‘বিষয়টি আমার নলেজে আসছে, আমি দেখবো’।

কাপাসিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোসাঃ ইসমত আরা জানান, এ ব্যাপারে অবশ্যই ব্যবস্থা নেবো।