মানবতার ঘর
Advertisements

গতকাল ০৭/১০/২০২০ রোজ বুধবার দুপুরে গাজীপুর জেলার কাপাসিয়া উপজেলাস্থ টোক ইউনিয়নের কৃতিসন্তান উজলী দিঘীরপাড় সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মোঃ মমতাজ উদ্দিন মাস্টারের “মানবতার ঘর” থেকে ৪০ জন গরীব অথচ মেধাবী শিক্ষার্থী‌র অ‌ভিভাবকদের মা‌ঝে শিক্ষা উপকরণ ও খাদ সামগ্রী বিতরণ করা হয়েছে।

মোঃ মমতাজ উদ্দিন মাস্টারের সঞ্চালনায় উক্ত শিক্ষা সামগ্রী ও খাদ্য বিতরণ ক‌রেন প্রধান অতিথি হিসেবে আগত গাজীপুর জেলা প্রশাসক, জনাব এস এম তরিকুল ইসলাম, কাপা‌সিয়া উপ‌জেলা নির্বাহী অ‌ফিসার জনাব মোসাঃ ইসমত আরা, রাজশাহী বিশ্ব‌বিদ‌্যাল‌য়ের ভূ‌গোল বিভা‌গের বিভাগীয় প্রধান বাবু শীতাংশু কুমার পাল প্রমুখ।

বীর উজলী সরকারি প্রাথমিক বিদ‌্যালয়ের ২০ জন এবং পাঁচুয়া পূর্বপাড়া সরকারি প্রাথমিক বিদ‌্যালয়ের ২০ জন মোট ৪০ জন গরীব অথচ মেধাবী শিক্ষার্থীদের পরিবারের সদস্যগণ উক্ত উপহার সামগ্রী গ্রহণ করেন।

অনুদান প্রদান ক‌রে‌ন হো‌টেল নি‌রি‌বি‌লির মালিক তোতা মিয়া, মাল‌য়ে‌শিয়া প্রবাসী মোঃ মহসীন আলম ও সিঙ্গাপুর প্রবাসী অ‌লিউল্লাহ অ‌লি।

এ পর্যন্ত মানবতার ঘর থে‌কে খাদ‌্য সহায়তা পে‌য়ে‌ছে ১৭১২ জন অসহায় দরিদ্র মানুষ। টোক ইউনিয়নের ২০‌টি সরকা‌রি প্রাথ‌মিক বিদ‌্যাল‌য়ের দ‌রিদ্র মেধাবী শিক্ষার্থীর ৫৪০ পরিবার শিক্ষা উপকরণ ও খাদ‌্য সামগ্রী‌ পে‌য়ে‌ছে। মাদরাসায় হাফিজি পড়ুয়া ৪৮ এ‌তিম ছাত্রদের নগদ অর্থ প্রদান করা হয় । এবং ২০ জন নিয়‌মিত নামাজ পড়ুয়া‌ ছাত্রকে পাঞ্জা‌বি উপহার দেওয়া হয়।

জেলা প্রশাসক মহোদয় অল্পসময়ের বক্তব্যে মানবতার ঘরের প্রসংশা করে বলেন- সরকারের পাশাপাশি বেসরকারি ভাবে সমাজের বিত্তবানদেরকে এলাকার মানুষের কল্যাণে এগিয়ে আসতে হবে। এই করোনা কালীন সময়ে সরকারের পাশাপাশি ব্যক্তি উদ্যোগে অনেকেই সমাজে সহযোগিতার হাত বাড়িয়ে দেয়ায় তিনি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন। এভাবে সমাজে সহযোগিতার প্রসার ঘটাতে হবে, এতে করে সমাজে ভারসাম্য ফিরে আসবে। তিনি আরও প্রতিশ্রুতি প্রদান করে বলেন দরকার হলে সরকারিভাবে অনুদানের ব্যবস্থা করে দিবেন।

মানবতার ঘরের প্রধান পৃষ্ঠপোষক মমতাজ উদ্দিন মাস্টার বলেন ইচ্ছে থাকলেই উপায় হয়। এপর্যন্ত মানবতার ঘর শুরু করার পর থেকে অসংখ্য মানুষের সহযোগিতা পেয়েছেন যা সত্যিই অবিশ্বাস্য। তিনি সকলকে ধন‌্যবাদ জানিয়ে বলেন এভাবেই মানবতা ঘ‌রের মাধ্যমে এলাকার মানুষের সেবা করে যেতে চান।

কাপাসিয়া প্রতিনিধি/ ইমরান হোসাইন

Advertisements