একুশে পদক জয়ী অভিনেতা এস এম মহসিন করোনায় মারা গেলেন

করোনা আক্রান্ত হয়ে প্রখ্যাত মঞ্চ ও টেলিভিশন অভিনেতা এস এম মহসিন মারা গেছেন। দীর্ঘদিন হাসপাতালে নিবিড় পর্যবেক্ষণে থেকে আজ (১৮ এপ্রিল) সকাল ৯ টার দিকে বারডেম হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন। (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। ।

এস এম মহসিন বাংলাদেশের একজন প্রখ্যাত মঞ্চ ও টেলিভিশন অভিনেতা। তিনি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের নাটক ও নাট্য বিভাগ অনুষদের সদস্য, বাংলাদেশ শিল্পকলা একাডেমির ভারপ্রাপ্ত মহাপরিচালক এবং জাতীয় থিয়েটারের প্রথম প্রকল্প পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেছেন।
তিনি আতিকুল হক চৌধুরী পরিচালিত ‘রক্তে ভেজা’ ও ‘কবর’ নাটকে এবং মুনীর চৌধুরী পরিচালিত ‘চিঠি’ নাটকে অভিনয় করেছেন। ‘পদক্ষেপ’ নামক নাটকের মধ্য দিয়ে তিনি রেডিও নাটকে আত্মপ্রকাশ করেন। তিনি ২০১৮ সালে বাংলা একাডেমির সম্মানিত ফেলো লাভ করেন। পেয়েছেন শিল্পকলা পদকও। অভিনয়ে গুরুত্বপূর্ণ অবদানের জন্য বাংলাদেশ সরকার তাকে ২০২০ সালে একুশে পদক প্রদান করে।

ডিরেক্টরস গিল্ডের সভাপতি সালাহউদ্দিন লাভলু জানান, মরহুমের পরিবার ইচ্ছা পোষণ করেছেন তাকে আজিমপুর কবরস্থানে সমাহিত করার। কিন্তু যেহেতু তিনি বীর মুক্তিযোদ্ধা ছিলেন তাই তাকে গার্ড অব অনার দিয়ে বুদ্ধিজীবী কবরস্থানে সমাহিত করা প্রয়োজন। সে বিষয়ে কথা চলছে।