আর্থিক সহায়তা ও গণপরিবহন চালুর

গাজীপুরে জেলা মটরযান কর্মচারী ইউনিয়ন এর উদ্যোগে স্বাস্থ্য বিধি মেনে গণপরিবহন চালু করাসহ আর্থিক ও খাদ্য সহায়তার দাবিতে বিক্ষোভ কর্মসূচি সংগঠনটি।

রোববার (২ মে) দুপুর ১২ টায় শ্রীপুরের ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের মাওনা চৌরাস্তা ফ্লাইওভারের নিচে এ মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচী বাস্তবায়ন হয়।

শ্রীপুর মটরযান কর্মচারী শ্রমিক ইউনিয়নের হারিছ আলীর সভাপতিত্বে, পৌর আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক জুয়েল মোঃ আসিফের পরিচালনায় বক্তব্য রাখেন শ্রমিকনেতা আঃ হামিদ, আতিক হাসান মন্ডল, সোলেমান, শেখ আশরাফ, রমজান ভান্ডারী, শাহজাহান মিয়া, শাহাদাত হোসেন সাগর, আমিনুল ইসলাম মামুন ও স্বপন মিয়া।

বিক্ষোভ কর্মসূচীতে স্বতঃস্ফূর্তভাবে নিজেদের সমস্যার কথাগুলো তুলে ধরে বক্তারা বলেন, করোনা ভাইরাস সংক্রমণ রোধে দীর্ঘদিন গণপরিবহন বন্ধ থাকায় আমাদের ঘরে রান্না করার মতো কিছুই নেই। আমাদের খুবই কষ্টে দিনরাত পার করতে হচ্ছে। এসব সমস্যা থেকে উত্তরণের জন্য পরিবহন শ্রমিকদের সরকারি আর্থিক অনুদান দিতে হবে, ১০ কেজি চাউল (ওএমএস) শ্রমিকদের আওতায় আনতে হবে। পরিবহণ শ্রমিকরা সরকারি কোনও অনুদান এখন পর্যন্ত পায়নি। সামনে ঈদ ছেলে মেয়েদের জন্য নতুন পোশাক কিনতে হবে। আমরা তো আর সরকারি চাকুরী করি না, আমাদের গাড়ি চালিয়ে জীবন-যাপন করতে হয়। সরকারের কাছে আমাদের (পরিবহন শ্রমিকদের) একটাই দাবি, আমাদেরকে সরকারি সকল আদেশ ও স্বাস্থ্য বিধি মেনে গণপরিবহন চালু করার ব্যবস্থা করে দিন।

পরিবহন মালিকদের মধ্যে উপস্থিত ছিলেন, বাচ্চু মিয়া, রুবেল, আনোয়ার, শরীফ, জসীম ও আমির হোসেন।